বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কামতাল ডাক সমাজ কবরস্থান বাঘে মুসাফির মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় কবরবাসীদের জন্য দোয়া। হাজি সফিউল্লাহ এর পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন। সনমান্দীতে নামাজ পড়ে পুরস্কার পেলো অর্ধশতাধিক যুবক। সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ সিটি প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনারগাঁয়ে ১৯ কোটি টাকার সড়ক উন্নয়ন কাজের কয়েকটি প্রকল্পের উদ্বোধন সোনারগাঁকে পরিচ্ছন্ন হিসেবে গড়ে তুলতে ৭ শতাধিক বিডি ক্লিন স্বেচ্ছাসেবীদের শপথ বন্দরে জনকল্যাণ সাংস্কৃতিক  সংঘের উদ্যোগে  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত   উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবুর নির্বাচনী উঠান বৈঠক দোয়া ও মাহফিল অনুষ্ঠিত

ইবিতে তরুণ কলাম লেখক ফোরাম উদ্যোগে লেখক সস্মেলন অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ৪৯ বার পঠিত

নিউজ ডেস্কঃ:-
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা কর্তৃক আয়োজিত ‘লেখক সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠান-২০২৩’ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩০ জুলাই) বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার প্রায় তিন শতাধিক তরুণ লেখকদের নিয়ে এ সম্মেলনের আয়োজন করা হয়।

লেখক সম্মেলন ও সম্মাননা অনুষ্ঠানে শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ এর সভাপতিত্বে এবং তুহিন বাবু ( প্রচার বিষয়ক সম্পাদক) ও রুখসানা খাতুন ইতি ( সম্পাদকীয় পর্ষদ) এর সঞ্চালনায় বেলা ১১ টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. শেখ আবদুস সালাম (উপাচার্য, ইসলামী বিশ্ববিদ্যালয়), অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদ (প্রক্টর, ইসলামী বিশ্ববিদ্যালয়), অধ্যাপক ধনঞ্জয় কুমার (ব্যবস্থাপনা বিভাগ), তন্ময় সাহা জয় (প্রভাষক, কমিউনিকেশন এন্ড মাল্টিমিডিয়া জার্নালিজম বিভাগ)। ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আবু তালহা আকাশ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়ে নবীনদের ব্যাজ ও কলম দিয়ে বরণ করা হয়।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি জাহানুর ইসলাম, বর্তমান সভাপতি নেজাম উদ্দীন, সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসেন আজাদ, ইবি শাখার সাবেক সভাপতি আশিকুর রহমান, ফোরামের সিনিয়র সদস্য আব্দুর রউফ, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব এর সভাপতি আবু হুরাইরা, লেখক ফোরাম বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়া অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলেন তরুণ লেখক ও সঙ্গীত শিল্পী তবীব মাহমুদ।

এ বিষয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ বলেন, ‘বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা প্রথম শাখা হিসেবে লেখক সম্মেলন আয়োজন করেছে। মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে অগ্রণী ভূমিকা পালন ইবি শাখা। এবারও কেন্দ্রীয় লেখক সম্মেলনে ইবি শাখার বর্ষসেরা সংগঠক, বর্ষসেরা লেখক ও কেন্দ্রীয় মাসিক সেরা লেখক পুরস্কার অর্জন করেছে।’

উল্লেখ্য, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা তরুণদের মাঝে লেখালেখির আগ্রহ জাগ্রত করে। এছাড়া বিভিন্ন সময় অসহায় ও দুঃস্থ মানুষের পাশে থেকে কাজ করে। লেখালেখির পাশাপাশি সংগঠনটি সমাজ বিনির্মান ও সংস্কারে কাজ করে আসছে। ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ১৮ টি শাখার মধ্যে পরপর ৪র্থ বারের ‘বর্ষসেরা’ শাখা নির্বাচিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর