সোমবার, ২০ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবারেও এসএসসি পরীক্ষায় সেরা গৌরবোজ্জল অর্জন করেছেন সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি ভূমিদস্যু ও দূর্নীতিবাজ আঃ হামিদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ নানাখী গ্রামের মোঃ আঃ রহমান ও মোঃ বাবুল মিয়া নগদ ৪৯ লক্ষ জাল টাকা সহ দুই জন গ্রেফতার। বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন বাসীর সবার প্রিয় মুখ,আলহাজ্ব আজিজুল হক ভাইয়ের শুভ জন্মদিন। সোনারগাঁয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারণা কর্মী সম্মেলন কামতাল ডাক সমাজ কবরস্থান বাঘে মুসাফির মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় কবরবাসীদের জন্য দোয়া। হাজি সফিউল্লাহ এর পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন। সনমান্দীতে নামাজ পড়ে পুরস্কার পেলো অর্ধশতাধিক যুবক। সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি

সোনারগাঁয়ে ভিত্তি প্রস্তর স্থাপনের পাঁচ বছরেও নির্মাণ হয়নি কালভার্ট।

  • প্রকাশের সময় : সোমবার, ৩১ জুলাই, ২০২৩
  • ২০৮ বার পঠিত

নিউজ ডেস্কঃ-
সোনারগাঁ সনমান্দী ইউনিয়ন এর পশ্চিম সনমান্দীর আমিন মার্কেট থেকে গোপেরবাগ পর্যন্ত রাস্তাটি এলজিইডির অধীনে ২০১৪-২০১৫ অর্থ বছরে বরাদ্ধ হয়। ২০১৬ সালে রাস্তাটির কাজ সম্পুর্ন হয়। কাজ করে সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর মালিকানাধীন ঠিকাদারি প্রতিষ্ঠান। রাস্তাটি হওয়ার ফলে পশ্চিম সনমান্দী, ছনকান্দা, বৈদ্যেরকান্দী, কাফাইকান্দা, মারবদী সহ আশ-পাশের এলাকার হাজারো মানুষের দৈনিক চলাফেরার ভোগান্তি অনেকটাই লাঘব হয়। মানুষের মাঝে বিরাজ করে এক অনাবিল আনন্দ। কিন্তু রাস্তাটি ভালোভাবে করলেও রাস্তার পূর্ব পাশের বিলে পানি চলাচল বন্ধ হয়ে যায়। ফলে বছর না পেরুতেই বর্ষার পানির স্রোতে রাস্তাটি ভেঙে যায়। শুরু হয় আবারো ভোগান্তির।

দীর্ঘ পাঁচ বছর পর ২০১৮-১৯ অর্থবছরে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা একটি কালভার্টের অনুমোদন দেন এবং কাজের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন। ভিত্তি প্রস্তর আছে কিন্তু ৫ বছরেও নির্মান হয়নি কালভার্ট।অথচ কালভার্টটি এলাকাবাসীর যাতায়াতের জন্য অত্যন্ত জরুরী।

এ বিষয়ে জানতে চাইলে সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ বলেন, রাস্তার ভাঙ্গা জায়গার পশ্চিম পাশের জমিদাতা বাঁধা দেওয়ায় এখানে কালভার্ট নির্মাণ করা সম্ভব হয়নি ফলে এই কালভার্টটি অন্য জায়গায় নির্মাণ করা হয়।
সরজমিনে গিয়ে জমিদাতাকে জিজ্ঞেস করলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন এখানে কালভার্ট হলে আমার কোনো আপত্তি নেই।

এমতাবস্তায় সোনারগাঁওয়ের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা ও সনমান্দী ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্ র নিকট এলাকাবাসীর আবেদন তারা যেন অতি দ্রুত রাস্তা মেরামতের যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর