সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবারেও এসএসসি পরীক্ষায় সেরা গৌরবোজ্জল অর্জন করেছেন সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি ভূমিদস্যু ও দূর্নীতিবাজ আঃ হামিদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ নানাখী গ্রামের মোঃ আঃ রহমান ও মোঃ বাবুল মিয়া নগদ ৪৯ লক্ষ জাল টাকা সহ দুই জন গ্রেফতার। বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন বাসীর সবার প্রিয় মুখ,আলহাজ্ব আজিজুল হক ভাইয়ের শুভ জন্মদিন। সোনারগাঁয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারণা কর্মী সম্মেলন কামতাল ডাক সমাজ কবরস্থান বাঘে মুসাফির মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় কবরবাসীদের জন্য দোয়া। হাজি সফিউল্লাহ এর পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন। সনমান্দীতে নামাজ পড়ে পুরস্কার পেলো অর্ধশতাধিক যুবক। সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি

সোনারগাঁওয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

  • প্রকাশের সময় : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ৩৭ বার পঠিত

নিউজ ডেস্কঃ- নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে দশটার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এবং লিফলেট বিতরণ’ এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোঃ মোশাররফ হোসেন, মেডিকেল অফিসার ডা: আশিকুর রহমান, ডা: হাসমত উল্লাহ, ডা: তানজিলা সালাম,ডা: নাহিদ আফরোজ,ডা: শাহনূর হোসেন,ডা: নিগার সুলতানা,ডা: সাদমান হাসান (ডেন্টাল সার্জন) প্রমুখ।

জানা যায়, ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকারে আমাদের করণীয় কি এই ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি করতে পর্যায়ক্রমে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মাইকিং ও লিফলেট বিতরণ করা হবে। এছাড়া বিতরণ করা লিফলেটে ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডেঙ্গু হলে করণীয়, ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা চেনার উপায়সহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। যা পাঠ করলে সহজেই ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়া যায়। ডেঙ্গু প্রতিরোধে বাসাবাড়ি, আঙ্গিনা পরিস্কার রাখা, জমানো পানি অপসারণ ও মশারি ব্যবহার করে ডেঙ্গুর প্রকোপ রোধ করা যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাবরিনা হক জানান, উপজেলায় অনেকে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। যারা চিকিৎসা নিয়েছেন, তারা সবাই সুস্থ আছেন। আবার অনেকে নতুনভাবে আক্রান্ত হচ্ছেন। ডেঙ্গু নিয়ে আতংকের কিছু নেই। এ জন্য সচেতনতাই যথেষ্ট।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর