শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৯:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সোনারগাঁওয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ

  • প্রকাশের সময় : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ২৪ বার পঠিত

নিউজ ডেস্কঃ- নারায়ণগঞ্জ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে দশটার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান এবং লিফলেট বিতরণ’ এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোঃ মোশাররফ হোসেন, মেডিকেল অফিসার ডা: আশিকুর রহমান, ডা: হাসমত উল্লাহ, ডা: তানজিলা সালাম,ডা: নাহিদ আফরোজ,ডা: শাহনূর হোসেন,ডা: নিগার সুলতানা,ডা: সাদমান হাসান (ডেন্টাল সার্জন) প্রমুখ।

জানা যায়, ডেঙ্গু প্রতিরোধ ও প্রতিকারে আমাদের করণীয় কি এই ব্যাপারে জনসচেতনতা সৃষ্টি করতে পর্যায়ক্রমে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে মাইকিং ও লিফলেট বিতরণ করা হবে। এছাড়া বিতরণ করা লিফলেটে ডেঙ্গু জ্বরের লক্ষণ, ডেঙ্গু হলে করণীয়, ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশা চেনার উপায়সহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। যা পাঠ করলে সহজেই ডেঙ্গু সম্পর্কে সচেতন হওয়া যায়। ডেঙ্গু প্রতিরোধে বাসাবাড়ি, আঙ্গিনা পরিস্কার রাখা, জমানো পানি অপসারণ ও মশারি ব্যবহার করে ডেঙ্গুর প্রকোপ রোধ করা যায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাবরিনা হক জানান, উপজেলায় অনেকে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। যারা চিকিৎসা নিয়েছেন, তারা সবাই সুস্থ আছেন। আবার অনেকে নতুনভাবে আক্রান্ত হচ্ছেন। ডেঙ্গু নিয়ে আতংকের কিছু নেই। এ জন্য সচেতনতাই যথেষ্ট।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর