সোমবার, ২০ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
এবারেও এসএসসি পরীক্ষায় সেরা গৌরবোজ্জল অর্জন করেছেন সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি ভূমিদস্যু ও দূর্নীতিবাজ আঃ হামিদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ নানাখী গ্রামের মোঃ আঃ রহমান ও মোঃ বাবুল মিয়া নগদ ৪৯ লক্ষ জাল টাকা সহ দুই জন গ্রেফতার। বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন বাসীর সবার প্রিয় মুখ,আলহাজ্ব আজিজুল হক ভাইয়ের শুভ জন্মদিন। সোনারগাঁয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারণা কর্মী সম্মেলন কামতাল ডাক সমাজ কবরস্থান বাঘে মুসাফির মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় কবরবাসীদের জন্য দোয়া। হাজি সফিউল্লাহ এর পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন। সনমান্দীতে নামাজ পড়ে পুরস্কার পেলো অর্ধশতাধিক যুবক। সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি

লিজেন্ড ব্যাচ-২০০০ এডমিন দীনার নিজ উদ্যোগে আধা কিলোমিটার রাস্তায় বৃক্ষ রোপণ করলেন

  • প্রকাশের সময় : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ১০৮ বার পঠিত

নিউজ ডেস্কঃ-
‘এখন যৌবন যার যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়।’ কবির সেই চিরায়িত কথাটিই যেন মনে করিয়ে দেয় লিজেন্ড ব্যাচ এসএসসি-২০০০ এইচএসসি- ২০০২এর একদল যুবক-যুবতীদের উদ্যম আর উদ্দীপনা দেখে। ইতিমধ্যে এই যুবক-যুবতীরা মিলে দাঁড় করিয়েছেন একটি সামাজিক সংগঠন ‘লিজেন্ড এসএসসি-২০০০, এইচএসসি-২০০২’।

তাদের এই সামাজিক উন্নয়নমূলক কাজের ধারাবাহিকতায় ‘লিজেন্ড এসএসসি-২০০০, এইচএসসি-২০০২’ ফেইসবুক এডমিন দিনা আমিন ও খাদিজা আক্তারের উদ্যোগে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার মদনপুর ইউনিয়নের কাইনলিভিটায় প্রায় আধা কিলোমিটার সেমিপাকা রাস্তার দু’ধারে নিম, বট, পাইকোড়, বহড়া, হরিতিকি বৃক্ষ রোপণ করেন তারা।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান গাজী এম এ সালাম।

এই সময় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক জেলা পরিষদের সদস্য আলহাজ্ব গাজী আলীনুর, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন, সহ সভাপতি জহিরুল ইসলাম খোকন, মোঃ ফজলুল হক ভূইয়া,  লিজেন্ড ব্যাচ এসএসসি-২০০০ এইচএসসি- ২০০২এর সদস্য গাজী শাহ আলম সাদেক মেম্বার জহির, সুজন,আনিছ,ইকবাল, উজ্জ্বল, কাসেম ভাই, আরিফুর রহমান আরিফ, সাবেক হোসেন মেম্বার সাইফুল ইসলামসহ অন্যান্য সদস্য বৃন্দ।

এ নিয়ে ‘লিজেন্ড ব্যাচ এসএসসি-২০০০ এইচএসসি- ২০০২এর ’ ফেইসবুক গ্রুপ এডমিন দিনা আমিন বলেন, আমি নারায়ণগঞ্জ এর মেয়ে। সব সময় ই নিজেকে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডে এর মাঝে নিজেকে ব্যস্ত রাখতে ভালোবাসেন।  সে বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে ও জড়িত আছেন যেমন : রোটারি ক্লাব ,লিজেন্ড বাংলাদেশ ,সবুজ আন্দোলন ইত্যাদি। দীনা আমিনে নারীদের সাবলম্বী করা , অসহায় ও দু:স্থদের জীবন উন্নয়নের জন্য বিভিন্ন কাজ , প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন কাজ করে থাকেন এছাড়াও দীনা আমিন ব্যক্তিগত উদ্দ্যোগে বিভিন্ন সামাজিক ও মানবিক কর্কর্মকাণ্ড করে থাকেন।  তারই ধারাবাহিকতায় আজকে (এলাকার নাম লিখবেন)  তে আজকে প্রায় ১৫০ বৃক্ষবৃক্ষরোপণ করেন। এর ভেতর ছিলো ফলজ ,বনজ ও ঔষধি গাছ যার মধ্যে নিম গাছ অন্যতম। দীনা আমিনের এই উদ্দ্যোগের কথা জানতে চাইলে উনি বলেন , প্রকৃতির কাছ থেকে আমরা শুধু নিয়েই গেলাম কিছু দিলাম না তা হতে পারে না।  প্রকৃতি কে এই পৃথিবীকে কিছু দেওয়ার উদ্দ্যেশেই আমার এই উদ্দ্যোগ আমি চাই পুরো বাংলাদেশ কে সবুজে সবুজায়ন করতে। তাই যখন ই সুযোগ পাবো বৃক্ষরোপন করবো।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর