শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ০৮:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

বন্দর, সোনারগাঁয়ে ২ প্রতিষ্ঠানে র‍্যাব ও ভোক্তা অধিদপ্তরের যৌথ অভিযান

  • প্রকাশের সময় : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩
  • ৪১ বার পঠিত

নিউজ ডেস্কঃঃ-
বন্দর ও সোনারগাঁও উপজেলায় দুটি প্রতিষ্ঠানে যৌথ অভিযান চালিয়েছে র‌্যাব-১১ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ।

মঙ্গলবার (২২ আগস্ট) দুপুরে পরিচালিত অভিযানের নেতৃত্ব দিয়েছেন র‌্যাব-১১’র ক্রাইম প্রিভেনশন স্পেশাল কোম্পানী (সিপিএসসি) এর কোম্পানী কমান্ডার এম. এম মাহমুদ হাসান এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান।  এসময় উপস্থিত ছিলেন ক্যাব নারায়ণগঞ্জের জয়েন্ট সেক্রেটারি বিল্লাল হোসেন রবিন। 

অভিযানের সময় সোনারগাঁয়ের নানাখী অলিপুরা এলাকায় ভোজ্যতেল বাজারজাত করণ প্রতিষ্ঠান এইচ কে ফুড প্রডাক্টস বাংলাদেশকে মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করার অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এসময় ২০ হাজার লিটার বোতলজাত তেল ধংস করা হয়। 

অপরদিকে বন্দরের ধামগড় কাজীপাড়া এলাকায় এন.এম.সি ফুড এন্ড কনজুমার প্রডাক্টকে অনুমোদনহীন ভেজাল জুস তৈরির অপরাধে ৫ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান ভেজাল জুস ধংস করা হয়। 

সেলিমুজ্জামান জানান, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে এইচ কে ফুড প্রডাক্টস বাংলাদেশ সয়াবিন তেলের বোতলের গায়ে ভিটামিন ‘এ’ সমৃদ্ধ সয়াবিন তেল লিখে বাজারজাত করে আসছে। কিন্ত তেলে ভিটামিন ‘এ’ এবং উপযুক্ত  ল্যাব ও টেকনিশিয়ান এর অস্তিত্ব পাওয়া যায়নি।  

এই অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৪ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা ও ২০ হাজার লিটার বোতলজাত তেল ধংস করা হয়েছে। 

এছাড়া বিএসটিআইয়ের অনুমোদন না নিয়ে এন এম সি ফুড এন্ড কনজুমার প্রডাক্ট ভেজাল জুস তৈরি করার অপরাধে ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও বিপুল পরিমান ভেজাল জুস ধংস করা হয়।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর