বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
কামতাল ডাক সমাজ কবরস্থান বাঘে মুসাফির মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় কবরবাসীদের জন্য দোয়া। হাজি সফিউল্লাহ এর পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন। সনমান্দীতে নামাজ পড়ে পুরস্কার পেলো অর্ধশতাধিক যুবক। সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ সিটি প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত সোনারগাঁয়ে ১৯ কোটি টাকার সড়ক উন্নয়ন কাজের কয়েকটি প্রকল্পের উদ্বোধন সোনারগাঁকে পরিচ্ছন্ন হিসেবে গড়ে তুলতে ৭ শতাধিক বিডি ক্লিন স্বেচ্ছাসেবীদের শপথ বন্দরে জনকল্যাণ সাংস্কৃতিক  সংঘের উদ্যোগে  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত   উপজেলা চেয়ারম্যান প্রার্থী বাবুল ওমর বাবুর নির্বাচনী উঠান বৈঠক দোয়া ও মাহফিল অনুষ্ঠিত

২৫ হাজার টাকা মজুরি ঘোষনা সহ ৭ দফা দাবিতে গার্মেন্ট শ্রমিক সংহতি সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশের সময় : শুক্রবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০১ বার পঠিত

নিউজ ডেস্ক:-
আজ ২৯ সেপ্টেম্বর, বিকাল ৪ টায় ফতুল্লা থানার পঞ্চবটি মোড়ে বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি উদ্যোগে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

গার্মেন্ট শিল্প শ্রমিকদের নূণ্যতম মজুরি ২৫ হাজার, ১০% ইনক্রিমেন্ট, ৬৫% বেসিক, ৭টি গ্রেড থেকে কমিয়ে ৫ টি গ্রেড, মজুরি কাঠামো পরিবর্তন সহ ৭ দফা দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়। গার্মেন্ট শ্রমিক সংহতি নারায়ণগঞ্জ জেলার যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম বাবুর সভানেতৃত্বে ও যুগ্ম সদস্য সচিব জাহিদ সুজনের সঞ্চালনায় উক্ত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপ্রধান শ্রমিকনেতা অঞ্জন দাস, জেলার যুগ্ম আহ্বায়ক মাহমুদ কলি হারুন, সম্পাদক আব্দুল আল মামুন, অর্থ সম্পাদক মেহেদী হাসান উজ্জ্বল, পঞ্চবটি অঞ্চলের নেতা অভি হাওলাদার, সামিউল ইসলাম সহ প্রমুখ নেতৃবৃন্দ। সংহতি জানিয়ে সমাবেশে আরও বক্তব্য রাখেন গণসংহতি আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের নির্বাহী সমন্বয়ক পপি রাণী সরকার, বাংলাদেশ ছাত্র ফেডারেশন জেলার সাংগঠনিক সম্পাদক সৌরভ সেন।

অঞ্জন দাস বলেন, উচ্চমূল্যের বাজারে এই মজুরি দিয়ে কোন পরিবারের বাঁচা সম্ভব না। শ্রমিকদের জীবন আজ দেনার দায়ে পিষ্ট। আগামী ১ অক্টোবর মজুরি বোর্ডের ৩য় বৈঠক অনুষ্ঠিত হবে। এই বৈঠকেই শ্রমিকদের ২৫ হাজার টাকা মজুরির ঘোষনার দিতে হবে। তিনি মালিকদের উদ্দেশ্যে করে আরও বলেন, মজুরি নিয়ে টালবাহানা বন্ধ করে অবিলম্বে ৪০ লাখ শ্রমিকের দাবি মেনে নিন। নয়তো সারাদেশে বিক্ষোভের আগুন জ্বালিয়ে দেয়া হবে। যে আগুন থেকে আপনারা কিংবা এই শাষক সরকার কেউ রক্ষা পাবেনা।

বার্তা প্রেরক
আব্দুল আল মামুন
সদস্য সচিব, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতি
নারায়ণগঞ্জ জেলা

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর