শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৫:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
নিখোঁজের ৩ দিন পর বুড়িগঙ্গায় মিলল ব্যবসায়ীর লাশ ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের স্মরনে গভীর শ্রদ্ধাঞ্জলি জানাল সোনারগাঁও থানা আওয়ামিলীগ ১৯৫২’র ভাষা আন্দোলনের সকল শহীদদের প্রতি দেলোয়ার হোসেনের গভীর শ্রদ্ধাঞ্জলি স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত স্মার্ট সোনারগাঁও বিনির্মানের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপাপ্ত পলাতক আসামি গ্রেফতার এসএসসি পরীক্ষার বিশেষ পরামর্শ: ভালো পরীক্ষা ভালো ফল নিশ্চিত করবে সামসুল হক খান স্কুল এন্ড কলেজের শিক্ষা সপ্তাহ ও ক্লাব ফেষ্টিভ্যাল-২০২৪। দূষণের বিরুদ্ধ গণস্বাক্ষর কর্মসূচীর প্রস্তুতি সভা অনুষ্ঠিত সোনারগাঁয়ে চালককে শ্বাসরুদ্ধ করে হত্যা করে,অটোবাইক ছিনতাই

সোনারগাঁওয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে মিছিল করায় নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল-কায়সারকে ‘শোকজ’

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৫৩ বার পঠিত

সময় বার্তা ৭১ ডটকম:- নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে আসন্ন জাতীয় দ্বাদশ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাতসহ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ৮টি ইউনিয়নের চেয়ারম্যানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে ইসি।

সরকারি সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় ২০ ডিসেম্বর ২০২৩ ইং বুধবার রাতে নির্বাচন অনুসন্ধান কমিটির সভাপতি ও সিনিয়র সহকারী জজ মোহসিনা ইসলাম কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। নোটিশে ২৪ ডিসেম্বরের মধ্যে নোটিশপ্রাপ্ত ব্যক্তিদের ব্যাখ্যা দিতে বলা হয়েছে।
কারণ দর্শানোর নোটিশ পাওয়া অন্য ব্যক্তিরা হলেন সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড : সামসুল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবু , পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, বৈদ্যের বাজার ইউপি চেয়ারম্যান আলামিন সরকার, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ , সাদিপুর ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ মোল্লা, কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশাররফ ওমর, জামপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ভূঁইয়া , বারদী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান লায়ন বাবুল এবং মোগড়াপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু।
কারণ দর্শানোর নোটিশে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ্ আল কায়সার হাসনাত ১৯ ডিসেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি আনন্দ মিছিল বের করেন। মিছিলে শতাধিক মোটরসাইকেল নিয়ে তাঁর অনুসারীরা অংশ নেন। এতে সড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। এমন কর্মকাণ্ড ‘সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধির লঙ্ঘন।
অন্যদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড : সামসুল ইসলাম ভূঁইয়া ও ভাইস চেয়ারম্যান বাবুল ওমর বাবুকে দেয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সরকার বিভাগের জারি করা নির্দেশনা লঙ্ঘন করে এ্যাড : সামসুল ইসলাম ভূঁইয়া ও বাবুল ওমর বাবু আওয়ামীলীগ–দলীয় প্রার্থীর পক্ষে নিজ পদবি ও কার্যালয়, সরকারি গাড়ি ও জ্বালানি ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। অন্য ৮জন ইউপি চেয়ারম্যানকেও নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে চিঠি দেয়া হয়েছ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর