রবিবার, ১২ মে ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবসে ম্যানুয়াল হর্ণ বিতরণ করলো পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটি ভূমিদস্যু ও দূর্নীতিবাজ আঃ হামিদের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ নানাখী গ্রামের মোঃ আঃ রহমান ও মোঃ বাবুল মিয়া নগদ ৪৯ লক্ষ জাল টাকা সহ দুই জন গ্রেফতার। বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন বাসীর সবার প্রিয় মুখ,আলহাজ্ব আজিজুল হক ভাইয়ের শুভ জন্মদিন। সোনারগাঁয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারণা কর্মী সম্মেলন কামতাল ডাক সমাজ কবরস্থান বাঘে মুসাফির মোহাম্মদিয়া হাফিজিয়া মাদ্রাসায় কবরবাসীদের জন্য দোয়া। হাজি সফিউল্লাহ এর পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঈদ সামগ্রী বিতরন। সনমান্দীতে নামাজ পড়ে পুরস্কার পেলো অর্ধশতাধিক যুবক। সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি সোনারগাঁ সিটি প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া

সোনারগাঁওয়ে যানজট নিরসনে কাজ করছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি

  • প্রকাশের সময় : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ৮৩ বার পঠিত

মোঃ মাসুম বিল্লাহঃ-
নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে পবিত্র ঈদুল ফিতরে ঘরমুখো সাধারণ মানুষের নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে যানজট নিরসনে মাঠে নেমেছে স্বেচ্ছাসেবী সংগঠন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি।

শনিবার (৬ই এপ্রিল) বিকেল ৩ টায় উপজেলার মোগরাপাড়া চৌরাস্তা থানা রোডে যানজট নিয়ন্ত্রণ রাখতে ভিন্নধর্মী সেবা কার্যক্রম চালু করেছে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির শতাধিক তরুণ স্বেচ্ছাসেবী।

যানজট নিরসের পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সোনারগাঁওয়ের স্বেচ্ছাসেবীদের সেবামূলক কার্যক্রম উদ্বোধন করেন সোনারগাঁ নারায়ণগঞ্জ ৩ আসনের সাবেক সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। তিনি বলেন, “শহরের যানজট নিয়ন্ত্রণে আইন শৃঃখলা বাহিনীর পাশাপাশি পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির স্বেচ্ছাসেবীরা কাজ শুরু করেছেন। আমরা আশা করি উভয়ের সম্মিলিত প্রচেষ্টায় যানজট নিরসন করা সম্ভব। পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি ভিন্নধর্মী সেবামূলক কাজ প্রশংসার দাবি রাখে”।

মোগরাপাড়া চৌরাস্তার খন্দকার প্লাজার ব্যবসায়ী ফাহিম বলেন, “ঈদকে কেন্দ্র করে সোনারগাঁওয়ে ব্যবসা জমে ওঠেছে। ক্রেতাদের পাশাপাশি যানবাহনের পরিমান কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। এতে যানজট অতিমাত্রায় বেড়ে যাওয়ায় ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে বিরূপ প্রভাব লক্ষ্য করা যাচ্ছিলো। বিকেলে প্রখোর রোদ উপেক্ষা করে পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির স্বেচ্ছাসেবীদের যানজট নিরসনে কাজ করার কারণে তা অনেকটা কমে গেছে। জনমনে স্বস্তি লক্ষ্য করা যাচ্ছে। নিয়মিত কার্যক্রম পরিচালিত হলে আমরা আরো উপকৃত হবো”।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন বলেন, “সাধারণ পথচারী ও যাত্রীসহ চালকদের মধ্যে সচেতনতা তৈরি করতে শুক্রবার বিকেল ৩ টা থেকে ৫টা পর্যন্ত বিডি ক্লিন সোনারগাঁওয়ের অর্ধ শতাধিক স্বেচ্ছাসেবী নিয়ে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে”।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর